Ultimate magazine theme for WordPress.

শান্তিপূর্ণ হয়েছে ইউপি নির্বাচন : ইসি সচিব

অনলাইন ডেস্ক


নির্বাচন কমিশনের (ইসি) সচিব হুমায়ুন কবীর বলেছেন, দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ইউনিয়ন পরিষদে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে সারাদেশে প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ এবং ১১টি পৌরসভা ও লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের কেন্দ্রের বাইরে ২ গ্রুপের সংঘর্ষে একজন নিহত হন। এছাড়া, বরিশাল জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কমলাপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করাকে কেন্দ্র করে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হন।

সংঘর্ষ ও নিহতের বিষয়ে হুমায়ুন কবীর বলেন, কয়েকটি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, ২ জন নিহত হয়েছে। কোনো মৃত্যুই আমাদের কাম্য নয়। এছাড়া সব নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

নিহতের ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রার্থীরা নিজেদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় নিহতের ঘটনা ঘটেছে। কাজেই তারা এ বিষয়ে আইনি ব্যবস্থা নেবেন। তাছাড়া ঘটনার তদন্ত হলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

এছাড়া নির্বাচন কমিশন থেকে সারাদেশে অনুষ্ঠিত নির্বাচন মনিটরিং করা হয়েছে। এছাড়া বিভিন্ন মিডিয়ায় যেসব খবর প্রচারিত হয়েছে, তার ওপরে ভিত্তি করেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.