Ultimate magazine theme for WordPress.

রাজবাড়ীতে সমলয় চাষাবাদের প্রনোদনা কার্যক্রমের আওতায় কম্বাইন হারভেস্টা যন্ত্রের মাধ্যমে বোরোধান কর্তন ও মাঠদিবস অনুষ্ঠিত

রাজবাড়ী প্রতিনিধি


রাজবাড়ীতে ২০২০-২০২১ অর্থবছরে সমলয় চাষাবাদের প্রনোদনা কার্যক্রমের আওতায় কম্বাইন হারভেস্টা যন্ত্রের মাধ্যমে বোরোধান কর্তন ও মাঠদিবস অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা এগারোটায় রাজবাড়ী কৃষি সম্প্রসারন অধিদপ্তরের বাস্তবায়নে আলীপুর ইউনিয়নের মিস্ত্রী জোলা বোরো ধান মাঠে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

এসময় ,সদও উযপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমি মোঃ সায়েফের সভাপতিত্বে মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী কৃষি সম্প্রসারন অধিদপ্তরেরউপ-পরিচালক এস এম সহিদ নুর আকবর, সদর উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ বাহাউদ্দিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, ও আলীপুর ইউনয়ন চেয়ারম্যান মোঃ শওকত হাসান প্রমুখ। অনুষ্ঠানে এ ইউনিয়নের বোরো ধান চাষিরা উপস্থিত ছিলেন।

কম্বাইন হারভেস্টার যন্ত্রের মাধ্যমে স্বল্প সময়ে ও কম খরচে কৃষকের আবাদী পাকা বোরো ধান কর্তন,ধান মাড়াই ও বস্তায় ভর্তি করতে পারেন। একই যন্ত্রে কৃষকেরা তাদের উৎপাদিত ধান অল্প সময়ে ,অল্প খরচে ঘরে তুলতে পারেন এবং বাজারজাত করতে পারেন।

Leave A Reply

Your email address will not be published.