Ultimate magazine theme for WordPress.

রংপুররে দ্বিতীয় ধাপে ৭১৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর হস্তান্তর

রংপুর ব্যুরো


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রংপুর জেলায় দ্বিতীয় ধাপে ৭১৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর দেয়া উপহার পাকা ঘর। আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগান নিয়ে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যাদের জমি নেই, ঘর নেই তাদের পুনর্বাসনের জন্য সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হচ্ছে।

শনিবার (১৯জুন)রংপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রেফিংয়ে জেলা প্রশাসক আসিব আহসান বলেন, ঘরগুলো নির্মাণ কাজ শেষ হয়েছে।আগামীকাল ঘর গুলো হস্তান্তর করা হবে। জেলা প্রশাসকের পক্ষ থেকে ঘর নির্মাণ কাজ ও নির্মাণের মান তদারকি করা হয়েছে।

তিনি আরে জানান,জেলার ৮ টি উপজেলার মধ্যে সদরে উপজেলা ১০০ টি পরিবার, পীরগঞ্জে ১০০ টি পরিবার, পীরগাছায় ৪০ টি পরিবার, কাউনিয়া ২০০ টি পরিবার, মিঠাপুকুর ৬৫ টি পরিবার, তারাগঞ্জে ১০০ টি পরিবার,বদগঞ্জে ১০ টি পরিবার ও গংগাচড়া ১০০টি পাবেন মাথা গোঁজার ঠাঁই।

জেলা প্রশাসক আসিব আহসান বলেন জেলার ভূমিহীন ও গৃহহীনকে ২ শতাংশ জমি দিয়ে ঘর তৈরি করে দেয়া হচ্ছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় ১ লাখ ৯১ হাজার টাকা করে। তিনি আরো জানান, এর আগে প্রথম ধাপে জেলায় ১ হাজার ২৭৩টি ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতক জমি ও বসত বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে জেলার সব ভূমি ও গৃহহীনদের এ কর্মসূচির আওতায় নিয়ে আসা হবে।

Leave A Reply

Your email address will not be published.