Ultimate magazine theme for WordPress.

মিয়েদেমার রেকর্ডে অলিম্পিক ফুটবলের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

অনলাইন ডেস্ক


ভিভিয়ান্নে মিয়েদেমার জোড়া গোলে মঙ্গলবার (২৭ জুলাই) মেয়েদের অলিম্পিক ফুটবলে চীনকে ২-৮ গোলে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস। এ জয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষ দল হয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে অরেঞ্জরা। মাত্র তিন ম্যাচ খেলেই ৮ গোল করলেন ভিভিয়ান্নে মিয়েদেমা। তাতে অলিম্পিক গেমসে নতুন রেকর্ড গড়লেন নেদারল্যান্ডসের ফরোয়ার্ড।

লিয়েকে মার্টেন্স ও লিনেথ বিরেনস্টেইনও জোড়া গোল করেছেন ডাচদের হয়ে। অন্য দুটি গোল করেন শানিচে ফন ডে সান্ডেন ও ভিক্টরিয়া পেলোভা। কিন্তু ৩০ মিনিটের ক্যামিওতে সব আলো কাড়লেন মিয়েদেমা। ৬২ মিনিটে ডানিয়েল্লে ফন ডি ডংকের বদলি নামেন মিয়েদেমা। ততক্ষণে নেদারল্যান্ডস ৪-১ গোলে এগিয়ে। মাঠে নামার তিন মিনিট পরই এই আসরে নিজের সপ্তম গোলটি করেন আর্সেনাল ফরোয়ার্ড। তাতেই ভাঙেন অলিম্পিকের এক আসরে সর্বোচ্চ গোলের আগের রেকর্ডটি, এতদিন যা ছিল কানাডার হয়ে ৬ গোল করা ক্রিস্টিনে সিনক্লেয়ারের দখলে। ৭৬ মিনিটে চীনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মিয়েদেমা।

এর আগে ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড জাম্বিয়াকে ১০-৩ গোলে উড়িয়ে দিতে করেন চার গোল। আর ব্রাজিলের বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-৩ গোলে ড্র করে তারা মিয়েদেমার জোড়া গোলে। একই সঙ্গে নেদারল্যান্ডসের হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতার আসনটি আরও শক্ত করলেন চীনের বিপক্ষে। ৯৯ ম্যাচে তার নামের পাশে এখন ৮১ গোল।

শেষ পর্যন্ত মিয়েদেমা কোথায় গিয়ে থামেন, তাই দেখার অপেক্ষায় ভক্তরা। শেষ আটে ডাচদের প্রতিপক্ষ ফেভারিট হিসেবে প্রতিযোগিতায় নাম লেখানো যুক্তরাষ্ট্র। আগামী ৩০ জুলাই ‘জি’ গ্রুপের দ্বিতীয় দলটির সঙ্গে মুখোমুখি হবে তারা। সেমিফাইনালে উঠলে তাদের প্রতিপক্ষ হতে পারে কানাডা কিংবা ব্রাজিল। একই দিনে জাম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে নেদারল্যান্ডসের পর দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে তারা মুখোমুখি হবে কানাডার। সূত্র: ডিএমপি নিউজ ।

Leave A Reply

Your email address will not be published.