Ultimate magazine theme for WordPress.

মনোহরদীতে বিদ্যালয় মাঠে পশুর হাট

(মোঃ কাউছার মিয়া) নরসিংদী প্রতিনিধি


নরসিংদীর মনোহরদীতে বিদ্যালয় প্রাঙ্গনে বসানো হচ্ছে পশুর হাট। স্কুল, কলেজ ও সরকারি প্রতিষ্ঠানের মাঠে কোরবানীর পশুর হাট বসানোর জন্য সরকারিভাবে নিষেধাজ্ঞা থাকলে মনোহরদীতে তা মানা হচ্ছে না। ফলে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, স্থানীয় প্রশাসন ও বিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়ে হাতিরদিয়া বাজার কর্তৃপক্ষ নরসিংদীর মনোহরদী উপজেলার হাতিরদিয়া ছাদত আলী আদর্শ উচ্চ বিদ্যালয় এবং হাতিরদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে কোরবানীর পশুর হাট বসানোর জন্য প্রস্তুতি সম্পন্ন করেছে। এতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

বিদ্যালয়ের মাঠে পশুর হাট না বসানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, স্কুল মাঠে গরুর হাট বসায় স্কুলের পরিবেশ নষ্ট হবে। হাটের দিন অনেক সময় স্কুলের বারান্দায় পশুর মলমূত্র পড়ে থাকে। এতে স্কুলের পরিবেশ নোংরা হয়ে যায়।

হাতিরদিয়া ছাদত আলী আদর্শ উচ্চ বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, হাটের প্রস্তুতি শুরু হয়েছে। ইজারাদারের লোকজন খুঁটি পুঁতে, রশি বেঁধে মাঠজুড়ে হাটের কাঠামো সাজাচ্ছে। আজ রবিবার বসবে এই হাট।

বাজারের ইজারাদার মোক্তার মোল্লা মুঠোফোনে বলেন, করোনার কারণে মানুষের সুবিধার জন্য স্কুল মাঠে পশুর হাট নেওয়া হয়েছে। প্রশাসন অনুমতি দিয়েছে কিনা জিজ্ঞেস করলে পরে কথা বলবেন বলে সংযোগ কেটে দেন তিনি।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সোহরাব উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাসেম বলেন, বাজার কর্তৃপক্ষ স্কুল মাঠে পশুর হাট বসানোর আবেদন করেছিল। বাজারের জায়গা স্বল্পতা কারণে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। সরেজমিনে গিয়ে বিষয়টি বিবেচনা করবো।

Leave A Reply

Your email address will not be published.