Ultimate magazine theme for WordPress.

দিনাজপুর সদর উপজেলা ৭ দিনের জন্য লকডাউন

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুর সদর উপজেলা করোনার সংক্রামণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় মঙ্গলবার সকাল ৬ টা থেকে আগামী ৭ দিনের জন্য লকডাউনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন স্থানীয় প্রশাসন । আগামী ১৫ই জুন মঙ্গলবার সকাল ৬ টা থেকে ২১ জুন রাত ১২ টা পর্যন্ত লকডাউন চলবে ।

আজ রোববার রাতে সন্ধ্যা সাড়ে ৭ টার শুরু হয়ে রাত সাড়ে ১০ টা পর্যন্ত দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা সংক্রমন প্রতিরোধ কমিটির জর“রী বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সকাল ৬ টা থেকে ৭ দিনের জন্য পৌরসভাসহ সদর উপজেলায় কোন ধরনের যানবাহন চলাচল করবে না, বন্ধ থাকবে সব ধরনের দোকানপাট। শুধুমাত্র কাচা বাজার ও মুদিখানা সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এবং ওষুধের দোকান খোলা থাকবে। শহরে শুধুমাত্র এ্যাম্বুলেন্স ও জর“রী সেবার যানবাহন চলাচল করবে।

বৈঠকে দিনাজপুর করোনা সংক্রমন প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অনলাইন ভাচুয়ালে সংযুক্ত হন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, অনলাইন ভার্চুয়ালে সংযুক্ত হয়েছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রানালয়ের সচিব ও জেলা করোনা সংক্রমন প্রতিরোধ সম্বনয়ক ড. নুরুল ইসলাম সভায় উপস্থিত ছিলেন করেনা সংক্রমন কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ, পুলিশ সুপার আনোয়ার হোসেন , মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম , জেলা বিএমএ’র সাধারন সম্পাদক ডা. বিকে বোস প্রমুখ।

এর আগে বিকেলে প্রতিবেদন আসে যে, গত ৪৮ ঘন্টায় দিনাজপুরে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলারই ৩ জন। এছাড়াও গত কয়েকদিন ধরে করোনার সংক্রামণ বেড়ে যাচ্ছিল। সবচেয়ে ভয়াবহ অবস্থায় বিরাজ করছে দিনাজপুর সদর উপজেলা।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য বলছে, আক্রান্ত ও মৃত্যুহারে সবচেয়ে ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে দিনাজপুর সদর উপজেলা। এখন পর্যন্ত জেলার ১৩টি উপজেলায় যে পরিমানে মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন তার অর্ধেকেরও বেশি সদর উপজেলায়। জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৭১ জন, আর শুধুমাত্র সদরে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৭৬ জন। যা শতকরায় ৫৭.০৩ শতাংশ। এছাড়াও জেলার ১৩টি উপজেলায় এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৪৩ জন, যার মধ্যে সদর উপজেলারই ৭০ জন। যা শতকরা হিসেবে শুধুমাত্র সদর উপজেলাতেই ৪৮.৯৫ শতাংশ।

Leave A Reply

Your email address will not be published.