Ultimate magazine theme for WordPress.

জঙ্গিরা চাইলে আত্মসমর্পণের সুযোগ দেয়া হবে

অনলাইন ডেস্ক


র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, দেশে জঙ্গিগোষ্ঠীগুলোর হলি আর্টিজানের মতো বড় ধরনের আক্রমণাত্মক কোনো ঘটনা ঘটানোর সামর্থ্য নেই। জঙ্গিদের থেকে আমরা একধাপ এগিয়ে আছি বলেও জানান র‍্যাব ডিজি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদর দপ্তরে সম্প্রতি দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, জঙ্গিরা চাইলে আত্মসমর্পণের সুযোগ দেয়া হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা যেভাবে কার্যক্রম চালাচ্ছি, এতে জঙ্গিবাদের স্থান বাংলাদেশে হবে না। এই মুহূর্তে আমাদের গোয়েন্দা তথ্যমতে, জঙ্গিদের আক্রমণাত্মক হওয়ার সামর্থ্য নেই।

র‍্যাব মহাপরিচালক বলেন, কিশোর অপরাধ রুখতে র‍্যাব কাজ করছে। কিশোর গ্যাং, মাদক ও সন্ত্রাসের সঙ্গে আমাদের সন্তানেরা যাতে জড়িত না হয়, সেদিকে আমরা সবাই খেয়াল রাখব এবং সকলে মিলে একযোগে কাজ করব।

র‍্যাব ডিজি আরো বলেন, সম্প্রতি আমরা অপ্রচলিত কিছু মাদক দেখতে পাচ্ছি। তাদেরকে গ্রেপ্তার করছি। এরই মধ্যে ৪৬ হাজারের বেশি মাদক-কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। যারা এ ধরনের কার্যক্রম করবে, তাদেরকে ছাড় দেয়া হবে না বলে না হুশিয়ারি দেন তিনি।

হলি আর্টিজান নিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, ২০১৬ সালের ১ জুলাই রাতে ৯ জন হামলাকারী ঢাকার গুলশান এলাকায় অবস্থিত হলি আর্টিজান বেকারিতে গুলিবর্ষণ করে। হামলাকারীরা বোমা নিক্ষেপ ও কয়েক ডজন মানুষকে জিম্মি করে এবং পুলিশের সঙ্গে তাদের গুলি ও বোমাবর্ষণের ফলে ৪ পুলিশ কর্মকর্তা ও নিহত হয়।

Leave A Reply

Your email address will not be published.