Ultimate magazine theme for WordPress.

চার্জশিট দাখিলের এক বছর পর জোড়া খুনের মামলার আসামী কারাগারে

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দুই ছাত্র হত্যা মামলার আসামি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে চার্জশিট দাখিলের এক বছর পর দিনাজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে আত্মসমর্পণ করেন বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন। এ সময় জামিনের আবেদন করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান সরকার তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২০২০ সালের ২৯ জুলাই দিনাজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-১ (সদর) এ চার্জশিট দাখিল করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক (ওসি) রমজান আলী।

এ জাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৬ এপ্রিল দিনাজপুর হাবিপ্রবির ভেটেরিনারি অনুষদের নবীনবরণ অনুষ্ঠান চলছিল। সেখানে রাত ৮টার দিকে ছাত্রলীগের একটি গ্রুপ সশস্ত্র হামলা চালায়। এসময় তারা ককটেল বিস্ফোরণ ও ফাঁকা গুলি করেন এবং শিক্ষার্থী ও শিক্ষকদের মারধর করেন। এর জবাবে অপর একটি গ্রুপ প্রতিরোধ গড়ে তুললে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। এতে বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া শহীদ নুর হোসেন ও কৃষি বিভাগের ছাত্র মাহমুদুল হাসান মিল্টন মারা যান।

এ ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে পৃথক দুটি মামলায় ৪১ জনকে আসামি করা হয়। একই ঘটনায় ২০১৫ সালের ২০ এপ্রিল কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল নুর বাদী হয়ে অজ্ঞাত ৫০-৬০ জনের বির“দ্ধে মামলা করেন।

২০২০ সালের মার্চে তিনটি মামলা সিআইডিতে স্থানান্তরিত করা হয়। তদন্ত শেষে ২৬ জনকে (এর মধ্যে আওয়ামী লীগ নেতা বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনের নাম রয়েছে) অভিযুক্ত করে একই বছরের ২৯ জুলাই চার্জশিট দাখিল করেন সিআইডির ওসি রমজান আলী। এরপর থেকে পলাতক ছিলেন কোতোয়ালি আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।

এ মামলায় জেলা আওয়ামী স্বে”ছাসেবক লীগের অব্যাহতিপ্রাপ্ত সভাপতি ও বাহাদুর বাজার এলাকার নুর“ল ইসলাম মানুর ছেলে আবু ইবনে রজবসহ কয়েকজন জামিনে রয়েছেন।

দিনাজপুরের কোর্ট পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান জানান, অব্যাহতিপ্রাপ্ত কোতোয়ালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসামি বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনকে কারাগারে পাঠানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.