Ultimate magazine theme for WordPress.

গ্যাস সংযোগ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে, ৫ সদস্যের তদন্ত কমিটি

অনলাইন ডেস্ক


রাজধানীর মহাখালীর সাততলা টেমুর বস্তিতে ভয়াবহ আগুন লাগার পর দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ।

সোমবার (৭ জুন) সকাল সাড়ে সাতটার দিকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন সাংবাদিকদের বলেন, ১৮ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। বস্তিতে অবৈধভাবে গ্যাস ও বিদ্যুতের সংযোগ দেওয়া হয়েছে। গ্যাস সংযোগ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের বাইরে স্পষ্ট করে বলা যাবে না।

তিনি বলেন, ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের উপ পরিচালক নুর হাসানকে সভাপতি করে পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তারা সবকিছু তদন্ত করে প্রতিবেদন জমা দেবেন। এক প্রশ্নের জবাবে ডিজি বলেন, প্রায় শতাধিক ঘর পুড়ে গেছে। দুয়েকজন সামান্য আহত হলেও বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

বস্তিবাসীর দাবি, অন্তত হাজার খানেক ঘর পুড়ে গেছে। ঘরের আসবাবপত্র কেউ নিয়ে বের হতে পারেনি। সব পুড়ে ছাই হয়েছে। তারাও মনে করেন, আগুন অবৈধভাবে দেওয়া গ্যাস লাইন থেকেই লেগেছে। তাই তারা বৈধ গ্যাস লাইনের আবেদন করেন।

এর আগে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার কামরুল ইসলাম বলেন, ভোর চারটার দিকে আগুনের সূত্রপাতের খবর আসে কন্ট্রলরুমে। খবর পেয়ে প্রথমে আটটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। এরপর আগুনের ভয়াবহতা বাড়ায় একে একে ১৮ ইউনিট পাঠানো হয়।

তিনি বলেন, ১৮ ইউনিট আড়াই ঘন্টার চেষ্টায় ছয়টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। এখনও ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি।

 

Leave A Reply

Your email address will not be published.