Ultimate magazine theme for WordPress.

কঠোর লকডাউনের ঘোষনায় ঈদের মত বাড়ি ফিরছে সাধারন মানুষ

(ইমরান হোসেন) রাজবাড়ী প্রতিনিধি


আগামী সোমবার থেকে সরকার সারাদেশে কঠোর লকডাউনের ঘোষনা দিয়েছে। এই ঘোষনায় ঢাকা সহ বিভিন্ন স্থান থেকে হুমরি খেয়ে বাড়ির উদ্দ্যেশে ফিরতে শুরু করেছে মানুষ। দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটের উভয় ফেরি ঘাট এলাকায় শত শথ মানুষের ফেরি পার হতে দেখা গেছে। প্রতিটি ফেরিতে ছিল মানুষের ভির। রাস্তায় আগে থেকেই দুর পাল্লার বাস ও স্থানীয় বাস সার্ভিস বন্ধ থাকায় বসচেয়ে বেশি সমস্যায় পরেছেন যাতায়াতকারী সাধারন মানুষ। নানা দুর্ভোগ নিয়ে ছোট ছোট যানবাহনে অতিরিক্ত ভাড়ায় গন্তেব্যে ফিরছেন মানুষ।

এসময় কারো মধ্যেই স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। শনিবার সকাল থেকে ফেরি ঘাট এলাকায় ছোট ছোট যানবাহন ও যাত্রীদের এমন চাপ লক্ষ করা গেছে। তবে ফেরি সংখ্যা এই লকডাউনে বেশি চলাচল করায় যাত্রীদেও কিছুটা দুর্ভোগ লাঘব হয়েছে। এ নৌরুটে আজ ১৩টি ফেরি চলাচল করছে।

তবে গণ পরিবহন বন্ধ থাকায় যাত্রীরা রাস্তায় যানবাহন বদল করতে করতে অতিরিক্ত কয়েকগুন অর্থ খরচ করে ঘাট এলাকায় এসেছেন। এতে তাদের ভোগান্তির মাত্রা ছাড়িয়েছে কয়েকগুন।পথে পথে প্রশাসনের বাধাঁ ছিল।এতে তাদেও নেমে হেটেও আসতে হয়েছে কয়েক কিলোমিটার এলাকা। তবে যারার নিন্ম আয়ের মানুষ তাদের জন্যে ভোগান্তিটা ছিল সব চেয়ে বেশি। কারন অতিরিক্ত টাকা খরচ করে আসতে তাদের হিমশিম খেতে হচ্ছে।এদিকে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে আজ ১৩ টি ফেরি দিয়ে যানবাহন ও সাধারন মানুষ পারাপার করা হচ্ছে। ফেরি বেশি থাকায় নদী পারাপারে যাত্রীদের কিছুটা ভোগান্তি লাঘব হয়েছে।

বিআইডবিøউটিসির এজিএম ফিরোজ শেখ জানান, আজ সরকারী কঠোর লকডউনের ঘোষনায় কিছু কিছু মানুষ বাড়ির উদ্দ্যেশে যাচ্ছে। একারনে ফেরি গুলোতে ভির রয়েছে। তবে কোন যানবাহন পারাপারে বিধি নিষেধ না থাকায় ফেরি পার করতে তাদের কোন বাধাঁ নেই বলে জানান। আজ এই নৌরুটে ১৩টি ছোট বড় ফেরি দিয়ে যানবাহন ও মানুষ পারাপার করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.